বাঘের খাঁচায় কয়েক ঘন্টা

আজিকে কমলা বর্ণের একটা ভবন ঘুরে আসলাম। ভিতরে যাই দেখি সবই কমলা। সোফা ফ্লোর ইত্যাদি। আবার জায়গায় বেজায়গায় বাঘের থাবা আঁকা স্টিকার।

যাই হোক বাংলা লিঙ্কে গেলাম ইন্টারভিউ দিতে। চারতলায় উঠে বসে থাকলাম ১ ঘন্টা। আহা কি মধুর সে বসে থাকা। আমি জানতাম ওটা পুরোটাই ইঞ্জিনিয়ারিং সেকশান। তাই অবাক হলাম শুরুতে। এতো গ্ল্যামার ওয়ালা মেয়েমানুষ কোথা হতে এলো। এদের বর্ণনা দিলে অনেক হয়ত মাইন্ড করে বসতে পারেন। কেউ ভাবতে পারে আমাকে অসভ্য। কিন্তু কি করা ! যে কেউ ওখানে গেলে এমন্টাই ভাব্বে। যাই হোক আমার ইঞ্জিনিয়ার বন্ধু গণের কাছে পরে জানতে পারলাম এরা করপোরেট সেল্‌স ডিপার্টমেন্টের লোকজন (মেয়েজন)। দুই একজনের সাথে চকিত চোখাচোখির চেষ্টাও করলাম। আমার নিষ্পাপ মুখমন্ডলে তারা কি দেখলো কে জানে। কিন্তু আমি ক্ষান্ত দেই নাই ওই এক ঘনটার এক মুহূর্তও।
তবে একটা দুঃখ , শীতকালে কেন গেলাম। এই শীতকালে তাদের যেভাবে দেখেছি, আফসোস টা হতেই পারে। গরম কালে ও যাওয়া দরকার বেশি বেশি। আমার বন্ধুদের মতে গরম কালে উহারা
কে কার চেয়ে স্বচ্ছ হতে পারে তা নিয়ে প্রতিযোগীটায় নামে। মনে হয় বুঝাতে পেরেছি এর মানে কি।
চাকুরি হবেনা জানি আমি কিন্তু এই যে মধুর কিছু মুহূর্ত পার করে আসলাম এগুলো আমার জীবনে বারংবার আসুক।
বলাই বাহুল্য আমার যময ব্রাদার AS …. ওয়ারিদ এর কর্মরত পাখীদের নিয়ে অনেক গলপ সল্প করেছিল । ভাবছি সেখানেও একবার ডাক পেলে মন্দ হতোনা।

2 টি মন্তব্য »

  1. দ্বাদশ ব্যক্তি said

    আশা করি ফ্লোরটা এসি করা ছিল… উহারা কর্মক্ষেত্রে শীতের বাড়তি বোঝা ব্যবহার করা থেকে সাময়িকভাবে বিরত থাকতে পারত… খুব অযৌক্তিক কিছু হতো না… লাড্ডু ভরা দিল এর একটি ঘন্টা আরো আনন্দঘন হইতে পারত…

  2. ধন্যবাদ, তথ্যটি পেয়ে খুব ভালো লাগল। এর মাধ্যমে অনেক মূল্য বান তথ্য সু রক্ষিত থাকবে। আমাদের দেশে এমন টেকনোলজি ব্যবহার করার ব্যবস্থা করা হলে অনেক ভালো হত।

RSS feed for comments on this post · TrackBack URI

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / পরিবর্তন )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / পরিবর্তন )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / পরিবর্তন )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / পরিবর্তন )

Connecting to %s

%d bloggers like this: