টুকরা করতেসি আমাকে

আমি টুকরো ভাবনায় বেজায় মজে আছি ।
আজকের টুকরো ভাবনা গুলো…
ক> স্টার মুভিজ এ ম্যারাথন জেমস্‌ ভন্ড মুভি দেখাইতেসে। কি যে বিরক্তিকর। যখনি খুলি তখনি শুনি…  আমি ভন্ড , জেমস্‌ ভন্ড।
খ> ভাবনা হযবরল হয়ে যাচ্ছে। একদম গুবলেট।
গ> কোন এক কবি লিখে গিয়েছিল…
তোমাকে ভালবেসে পেয়েছি অনেক কিছুই
ভালবাসা ছাড়া প্রায় সবকিছুই।
ঘ>আমার এক প্রাচীন পরিচিত লোকের ঘরের দরজায় লেখা দেখেছিলাম
“আমার ঘর আমার বেহেশ্‌ত”
দারুন আইডিয়া।
চ> অণুকাব্য নিয়ে ভাবছি। শায়েরি জিনিস টা  বেশ।
ছ> উন্মাদে প্রকাশিত একটা কথা মনে পড়লো …
” কত ধানে কত চাল এবার তুমি বুঝবা বাপধন। ”
অনুবাদঃ how many rice in how many paddy now you will understand daddy.
জ> অর্থহীন ব্যান্ডের লিরিক্‌স শুনলেই আমার হাসি পায় । ওরা যেকোন বাক্য পেলেই ছন্দ মিলিয়ে দেয়। যেমন,
” তোমার বাগান টা সাজিয়ে রেখোওওওওওওও
ঐ মেঘ গুলো শুধু ডেকোওওওওওওও”
বাহ ! ওওওওও  দিয়ে মিলিয়ে দিলো ।
এ মনে হয় গদ্য গান।
ঝ> আমার খুব প্রিয় দুটি লাইন…
“সূর্য খাচ্ছে মেঘের ভূরু , মেঘ খাচ্ছে হাওয়া,
তোমার সাথে ঘুরতে ঘুরতে আমি অস্ট্রেলিয়া।”

Leave a Reply

